Monday, August 22, 2016

Life in IOE !

আই ও ই তে আমার বেঁচে থাকাটা অনেক অভিজ্ঞতার এক বিশাল সমীকরণ যার ফল শুধুই ভালো লাগা ভালোবাসা। অন্তরের ভিতরের ভালো লাগাগুলো সবার সামনে বলা বা প্রশংসায় কাউকে ভাসিয়ে ফেলার লোক আমি আজও হতে পারিনি হতে চাইও না কোন দিন।


গত ২১ আগস্ট দুপুরের ঘটনা কাপিয়ে দিয়ে গেল আমাকে। খুবই ভয় পেলাম যদি দীর্ঘ মেয়াদি অসুস্থতা আবার জেকে বসে তাহলে যেইভাবে যেই কাজে আমাকে ২ বছরের বেশি সময় ধরে গড়ে তোলা হল আই ও ই কে সেই কাজগুলোতে সহযোগিতা করবে। হ্যাঁ, এটা ঠিক যে আমি না থাকলে কাজগুলো হবে না তা নয়। কোন প্রতিষ্ঠানই থেমে থাকেনা আবার কারও জীবনও থেমে থাকেনা।


অসুস্থ বোধ করার পর যাকেই বলেছি প্রতিটা মানুষ তাৎক্ষনিক পাশে এসে দাঁড়িয়েছে- এটা আমার কাজ করা বা করতে পারার জন্য নয়। এটা গভীর আর অন্তরঙ্গ সম্পর্কেরই ফল। একটা নতুন মানুষের জন্যেও একই রকম ভালোবাসা দেখি এই লোকগুলোর চোখে মুখে।


কর্পোরেট বাধ্য-বাধকতা ডিঙ্গিয়েই অনেক কিছু করতে হয় জানি। কিন্তু বলা মাত্রই সবার পাশে দাঁড়ানো আর পরে জানতে পেরে ফোন সহমর্মিতা জানানো খোঁজ নেয়া খুব সহজেই এগুলো হয়ে যায়না আবার পাওয়াও যায়না।


যাহোক আজ অফিসে ফেরার পর কালকের সমস্যার সমাধান অসুস্থতার কারণ, আবার আজও অসুস্থতা হলে তার প্রতিকার প্রতিরোধ এসব নিয়ে সবার এগিয়ে আসা আমাকে অভিভূত করল।


আমি ভাসিত, ডুবিত, দলিত আর সবিত হইয়া পড়িলাম।

0 comments:

Post a Comment

 
;